জোবাইর চৌধুরী, নিজস্ব সংবাদদাতা বাঁশখালী ::– চট্টগ্রামের বাঁশখালীতে অবৈধভাবে বিক্রির সময় বিপুল পরিমাণ টিসিবির পণ্যসহ একটি ট্রাক জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় পণ্যবাহী ট্রাকের ড্রাইভার ও হেলপারসহ দুইজনকে আটক করা হয়। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে বাঁশখালী উপজেলার সাধনপুর ইউনিয়নের বৈলগাও এলাকায় অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়। অভিযানে ৬৪০ লিটার সয়াবিন তেল, ৩২০ কেজি চিনি ও ৬৫০ কেজি ডাল জব্দ করা হয়। বাঁশখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালিত হয়। এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত জব্দকৃত পণ্যগুলো টিসিবির কোন ডিলারের তা জানতে পুলিশ ও প্রশাসন মাঠে কাজ করছে বলে জানিয়েছেন ওসি মোঃ কামাল উদ্দিন। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙলবার  রাত ১১টার দিকে কালীপুর গুনাগরি খাসমহলের আলম স্টোরে টিসিবি পণ্য বাহী ট্রাক থেকে টিসিবির পণ্য নামাতে দেখলে স্থানীয় জনসাধারণ বাধা দেয়। এক পর্যায়ে বাধা দিলে স্থানীয় জনসাধারণের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিতে চাই মুলহোতা মারুফ। এরপর স্থানীয়দের কড়া প্রতিবাদে পালিয়ে যায় ট্রাকটি। এরপর রাত ১টার দিকে উপজেলার সাধনপুরের বৈলঁগাও এলাকায় আবারও গাড়িটি প্রতিরোধ করে আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেয় স্থানীয়রা। এরপর রাত ১টার দিকে ঘটনাস্থল থেকে বাঁশখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান টিসিবির ৬৪০ লিটার সয়াবিন তেল, ৩২০ কেজি চিনি ও ৬৫০ কেজি ডাল জব্দ করা হয়। এসময় টিসিবির পণ্যবাহী ট্রাকের ড্রাইভার ও হেলপারকে আটক করে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাঈদুজ্জামান চৌধুরী বলেন, উপজেলার সাধনপুরে সরকারের ভর্তুকি মূল্য বিক্রয়ের জন্য সংরক্ষিত টিসিবির পণ্য অবৈধভাবে ট্রাকে করে বিক্রি করা হচ্ছিল মর্মে খবর পেয়ে বাঁশখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান ও থানা পুলিশকে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে টিসিবির পণ্য পরিবহনকারী ট্রাকের ড্রাইভার ও হেলপারকে আটক করা হয় এবং পণ্যবাহী ট্রাকটিও জব্দ করা হয়। বর্তমানে মালামালসহ জব্দ করা ট্রাক বাঁশখালী থানা হেফাজতে হয়েছে। তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।তাছাড়া জব্দকৃত পণ্যগুলো টিসিবিকে বুজিয়ে দেয়া হবে বলেও তিনি জানান।

By cpadmin

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.