EC

অভয়নগর (যশোর) : ১৯ ফেব্রুয়ারি অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচন । ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচন-’১৪ এ যশোর জেলার রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ এন এম মঈনুল ইসলাম গত ২০ জানুয়ারি তফসিল ঘোষণা করেছেন। এ অনুযায়ী ২৫ জানুয়ারি শনিবার বা তার পূর্বে যে কোন দিন মনোনয়ন সংগ্রহ ও দাখিল করা যাবে। মনোনয়নপত্র বাছাই ২৭ জানুয়ারি, সোমবার, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ ফেব্রুয়ারি, সোমবার।  মনোনয়নপত্র রিটার্নিং অফিসার ও  সহকারী রিটার্নিং অফিসার (অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার) এর কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে। উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী সংযোজিত তফসিলে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

অভয়নগর উপজেলা নির্বাচন অফিসার(দায়িত্বপ্রাপ্ত) এসএম রফিকুল হায়দার শুক্রবার ৩টার সময় জানান, “জারিকৃত প্রজ্ঞাপন অনুসারে কাজ চলছে। এ পর্যন্ত অভয়নগর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ  ৩ পদে মোট ১৮ জন প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করেছেন।”

চেয়ারম্যান , ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন- চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান, আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মোল্যা, উপজেলা  আ.লীগের যুগ্ম-সম্পাদক আব্দুল মান্নান সানা, নওয়াপাড়া পৗর কাউন্সিলর আওয়ামীলীগ নেতা রবীন অধিকারী ব্যাচা, আ.লীগ নেতা এ্যাডঃ নাসির উদ্দিন, নেতা আতিয়ার রহমান, বিএনপি’র অভয়নগর থানা কমিটির সভাপতি ফারাজী মতিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি গাজী আজিবর রহমান, বিএনপি’র থানা কমিটির সাঃ সম্পাদক গোলাম হায়দার ডাবলু, বিএনপি উপজেলা কমিটির সদস্য ও যশোর জেলা বিএনপির সদস্য সাবেক ছাত্রদল নেতা মশিয়ার রহমান মশি এবং বি এম মহিবুল ইসলাম।
ভাইস চেয়ারম্যান পদে আ.লীগের বর্তমান ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান তারু, আ.লীগ নেতা রবিউল ইসলাম লুলু, বিএনপি’র নওয়াপাড়া পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক  জাকির হোসেন, উপজেলা  বিএনপির সহ-সাধারন সম্পাদক অধ্যাপক ইমাদ উদ্দিন এবং কামরুজ্জামান সুমন মোগল।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে আ.লীগ নেত্রী বর্তমান ভাইস চেয়ারম্যান লায়লা খাতুন, জাতীয়তাবাদী   মহিলা দলের উপজেলা সভাপতি ফরিদা বেগম এবং তহমিনা খাতুন মনোনয়নপত্র ক্রয় করেছেন। বিএনপি নেতা সাবেক উপজেলা পরিষদ নেতা নূরুল হক মোল্যা বাঘা জানিয়েছেন, তিনিও মনোনয়নপত্র ক্রয় করতে পারেন। সবমিলে অভয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে  প্রতিটি পদে একাধিক দলীয় প্রার্থীর নির্বাচন করার সম্ভাবনা রয়েছে।

By cpadmin

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.